শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন

নিউইয়র্কে দেশে বিদেশে সম্পাদক নজরুল ইসলাম মিন্টো সংবর্ধিত

নিউইয়র্কে দেশে বিদেশে সম্পাদক নজরুল ইসলাম মিন্টো সংবর্ধিত

স্বদেশ রিপোর্ট ॥ কানাডা থেকে প্রকাশিত প্রথম বাংলা সাপ্তাহিক ও প্রথম বাংলা টিভি চ্যানেল দেশে বিদেশে এর সম্পাদক ও সিইও নজরুল ইসলাম মিন্টোকে নিউইয়র্কে সংবর্ধনা দেয়া হয়েছে। বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশন গত ১৮ই আগস্ট মঙ্গলবার রাতে ব্রঙ্কসের বাংলাগার্ডেন পার্টি হলে এ সংবর্ধনা প্রদান করা হয়। মিডিয়া ব্যক্তিত্ব নজরুল ইসলাম মিন্টো ফোবানা বাংলাদেশ সম্মেলনে যোগদান উপলক্ষে নিউইয়র্ক এলে তাঁকে এই সম্মাননা জানানো হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।
সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মুলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, বিশেষ অতিথি ছিলেন সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, আমেরিকান বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি আব্দুস শহিদ, পি পি এম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারী প্রধান শিক্ষক শামসুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার কাওছারুজ্জামান কয়েছ, ইউএসএনিউজঅনলাইন.কম ও সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবিএম সালাউদ্দিন, জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সহ সভাপতি আব্দুল বাসির খান, বিশিষ্ট রাজনীতিবিদ নুরে আলম জিকু, নুরুল ইসলাম খোকন, বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সাধারণ সম্পাদক নজরুল হক, হুদয়ে বাংলাদেশের সহ সভাপতি মোহতাসিন বিল্লাহ তুষার, ব্রঙ্কস বাংলাদেশ এসোসিয়েশন সভাপতি এ ইসলাম মামুন, বিশিষ্ট বাউল শিল্পি কালা মিয়া, সাবেক নন্দিন ফুটবলার কবির আহমদ খান, ইঞ্জিনিয়ার আব্দুল হাকিম, বিশিষ্ট সমাজসেবী সালেহ আহমদ চৌধুরী ও আব্দুল কালাম মনু।
স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী। বক্তব্য রাখেন সংগঠনের আইন ও আন্তর্জাতিক সম্পাদক এমডি আলাউদ্দীন, প্রচার ও গণ সংযোগ সম্পাদক সোহেল আহমদ, কোষাধ্যক্ষ কবি শাহ বদরুজ্জামান রুহেল ও কার্যকরী সদস্য আহমদ ফয়ছল ও হেলাল আহমদ, সাবেক ছাত্রনেতা আবুল কালাম, শাহ মামুন আহমদ ও আব্দুল কাইয়্যুম।
সভায় সংবর্ধিত অতিথি নজরুল ইসলাম মিন্টো তাকে সম্মান জানানোর জন্য বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, তিনি অতি সাধারণ মানুষ। নিজে এভাবে লৌকিকতায় বিশ্বাস করেন না। প্রবাসে এসে বাংলাদেশকে ভুলে যাননি বরং নিজের মাটি ও দেশের গর্বিত ইতিহাসকে সব সময় উর্ধ্বে তুলে ধরার চেষ্টা করেছেন। তিনি বলেন, আশির দশকের প্রারম্ভে এমন এক সময় কানাডায় এসেছিলেন যখন সেখানে বাংলাদেশী কমিউনিটি বলতে কিছুই ছিলো না। তবে লোকজন এতোটা খারাপ অবস্থায় ছিলো কখন শবে বরাত পালন করবে, কখন রোজা রাখা শুরু করবে এই নিযে মানুষের মধ্যে বেশ বিভ্রান্তি ছিলো। এই জন্যই তিনি দেশে বিদেশে শুরু করেছিলেন। তিনি বলেন, আমি কানাডায় এসে প্রথমে টাকার পেছনে না দৌড়িয়ে নিজেকে গড়ার জন্য মনোনিবেশ করেছিলাম। তিনি দেশে বিদেশে বের করার শুরুর কথা বর্ণনা দিতে গিয়ে বলেন, তিনি এই পত্রিকা বের করার আগে পত্রিকা বের করার সকল কৌশল আগে রপ্ত করেছিলেন।
সভায় প্রধান অতিথি মোহাম্মদ এন মজুমদার সাংবাদিক নজরুল ইসলাম মিন্টোকে বাংলাদেশের গর্ব আখ্যায়িত করে তার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে টাইম টিভির সিইও আবু তাহের সাংবাদিক নজরুল ইসলাম মিন্টোকে প্রবাসী বাংলাদেশীদের আইকন আখ্যায়িত করে বলেন, তিনি বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে ইতিহাস সৃষ্টি করেছেন। নজরুল ইসলাম এবং দেশে বিদেশে প্রবাসী বাংলাদেশীর গর্বিত ইতিহাসের অংশ। তাদের বাদ দিয়ে বহির্বিশ্বে প্রবাসীদের গর্বের ইতিহাস লেখা সম্ভব নয়।
সভায় অন্যান্য বক্তাগণ সাংবাদিক নজরুল ইসলাম মিন্টোর ভূয়সী প্রশংসা করে বলেন, তাঁর মতো কিছু গুনী ও ক্ষনজন্মা মানুষের জন্যই বহির্বিশ্বে বাংলাদেশের অবস্থান আজ উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হচ্ছে। অনুষ্ঠানে নজরুল ইসলাম মিন্টোকে সংগঠনের মনোগগ্রাম খঁচিত একটি প্ল্যাক উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে কমিউনিটির উল্লেখযোগ্য নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877